ইনস্পার্ম ট্যাবলেট কত দিন খেতে হবে

প্রিয় পাঠক আসসালামু আলাইকুম। আশা করি, আপনারা সবাই ভালো আছেন। আপনি কি ইনস্পার্ম ট্যাবলেট কত দিন খেতে হবে সেই বিষয়ে জানতে চাচ্ছেন? তাহলে আজকের আর্টিকেলটি আপনার জন্য। এই বিষয়ে প্রায় অধিকাংশ পুরুষই জানতে চাই। তাই আজকের এই পোস্টে আপনাদের সুবিধার্থে ইনস্পার্ম ট্যাবলেট সম্পর্কে আরও গুরুত্বপূর্ণ ও প্রয়োজনীয় তথ্য উল্লেখ করার চেষ্টা করেছি। আশা করি, ইনস্পার্ম ট্যাবলেট সম্পর্কে জেনে আপনারা উপকৃত হবেন।
ইনস্পার্ম ট্যাবলেট কত দিন খেতে হবে

আজকের পোষ্টে ইনস্পার্ম ট্যাবলেট কত দিন খেতে হবে? এই বিষয়ে আলোচনা করার পাশাপাশি ইনস্পার্ম ট্যাবলেটে কি কি উপাদান আছে, এর কাজ কি, এর দাম কত, এর পার্শ্ব প্রতিক্রিয়া এবং খাওয়ার নিয়ম সম্পর্কে আলোচনা করব। তাই অবহেলা না করে সম্পূর্ণ পোস্টটি একেবারে শুরু থেকে শেষ পর্যন্ত পড়তে থাকুন।

ভূমিকা

বর্তমানে পুরুষদের শরীরে বিভিন্ন সময়ে নানান ধরনের শারীরিক দুর্বলতা দেখা দেয়। সাধারনত পুরুষের শরীরে বাড়তি বয়সে এ ধরনের দুর্বলতা লক্ষ্য করা হয়। বিভিন্ন ধরনের পুষ্টির ঘাটতি কারণে যৌ'ন সমস্যার দেখা দিতে পারে। আজকের পোষ্টে আমরা যেই ট্যাবলেট সম্পর্কে আলোচনা করছি এই ঔষধটি এই ধরনের সমস্যার ক্ষেত্রে অনেক কার্যকরী।

যেসকল পুরুষদের এমন সমস্যা রয়েছে তাদের ইনস্পার্ম ট্যাবলেট সম্পর্কে জেনে নেওয়াটা খুবই জরুরী। যারা এই ওষুধ সম্পর্কে জানতে চান তারা আমাদের সঙ্গেই থাকুন এবং যাদের এ বিষয়ে জানার আগ্রহ রয়েছে তারা অবশ্যই পুরো পোস্ট জুড়ে আমাদের সাথে থেকে এই গুরুত্বপূর্ণ ট্যাবলেট সম্পর্কে জেনে নেওয়ার অনুরোধ রইলো।

তাহলে আসুন আর কথা না বাড়িয়ে মূল আলোচনা শুরু করা যাক। আমরা প্রথমে ইনস্পার্ম ট্যাবলেটে কি কি উপাদান আছে সেই বিষয়ে সংক্ষেপে জেনে নিব।

ইনস্পার্ম ট্যাবলেটে কি কি উপাদান আছে

ইনস্পার্ম ট্যাবলেটে কি কি উপাদান রয়েছে এই বিষয়ে অনেকেরই অজানা। ইনস্পার্ম প্রতি ট্যাবলেটে আছে- 
  • Peganum harmala (এসপন্দ) ১০০ মিলিগ্রাম
  • Syzygium aromaticum (লবঙ্গ) ১০০ মিলিগ্রাম 
  • Cinnamomum zeylanicum (দারচিনি) ১০০ মিলিগ্রাম
  • Myristica fragrans arillus (যত্রিক) ১০০ মিলিগ্রাম
  • Sesamum indicum (কালো তিল) ১০০ মিলিগ্রাম
  • Myristica fragrans nut (জায়ফল) ১০০ মিলিগ্রাম
ইনস্পার্ম ট্যাবলেটে কি কি উপাদান আছে সেই সম্পর্কে জানতে পেরেছেন। এবার আসুন, ইনস্পার্ম ট্যাবলেট এর কাজ কি সেই বিষয়ে জেনে নেই।

ইনস্পার্ম ট্যাবলেট এর কাজ কি

সাধারণত পুরুষের শরীরে যেগুলো শারীরিক সমস্যা দেখা দেয় তার মধ্যে স্নায়বিক দুর্বলতা, শারীরিক দুর্বলতা এবং যৌ'ন দুর্বলতা। একমাত্র ইনস্পার্ম ট্যাবলেট পুরুষের এই তিন ধরনের শারীরিক দুর্বলতার সমস্যার সমাধান করতে পারে। যেসব পুরুষের প্রতিনিয়ত স্বপ্নদোষ এবং দ্রুত বী’র্য ক্ষরণ থয়ে থাকে সেসব পুরুষদের ক্ষেত্রে এই ট্যাবলেটটি খুবই কার্যকরী।

এছাড়াও শুক্রাণু বৃদ্ধিকরণে অর্থাৎ বী'র্য বৃদ্ধি করার জন্য, বী'র্য ঘন করার জন্য এবং বী'র্য গাড় করার জন্য এই ওষুধটি খুবই কার্যকরী। একজন পুরুষের মধ্যে স্বাভাবিকভাবে যে পরিমান শুক্রানু তৈরি হয়, অনেকের ক্ষেত্রে দেখা যায় এটি তৈরি হতে নানান ধরনের সমস্যা সৃষ্টি হয় এবং পাশাপাশি এর পরিমাণ অনেক কম হয়ে থাকে।

এমনটা হওয়ার প্রধান কারণ হচ্ছে পুরুষের শারীরিক অবস্থা দুর্বল থাকে যার ফলে পুরুষের অভ্যন্তরে থাকা শুক্রাণুর অবস্থাও দুর্বল থাকে। পুরুষের এই ধরনের জটিল সমস্যা সমাধানের জন্য অবশ্যই এই কার্যকরী ওষুধই আপনাকে সাহায্য করবে। আমার মনে হয় না যেটা অন্য কিছু সাহায্য করতে পারবে।

আর সবচেয়ে মূল বিষয় হচ্ছে মানুষের জীবন যতদিন টিকে আছে সমস্যাও ততদিন টিকে থাকবে। তাই এ ধরনের সমস্যাগুলো নিয়ে ভেঙ্গে না পড়ে সবসময় একজন বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নেওয়ার চেষ্টা করতে হবে। প্রিয় পাঠক, আপনি যদি এ ধরনের দুর্বলতার ভুক্তভোগী হয়ে থাকেন, তাহলে আর বেশি সময় নষ্ট না করে দ্রুত একজন বিশেষজ্ঞ চিকিৎসকের কাছে গিয়ে এই এটি সেবন শুরু করে দিন।

নিয়মিত এই ওষুধের সেবনের পর থেকে হয়তো আপনি আপনার জীবনের নতুন যাত্রা ও আনন্দ উপভোগ করতে পারবেন। আশা করছি, এতক্ষনে ইনস্পার্ম ট্যাবলেট এর কার্যকারিতা জানতে পেরেছেন। এবার আসুন, ইনস্পার্ম ট্যাবলেট কত দিন খেতে হবে? এই প্রশ্নের উত্তর জেনে নিই।

ইনস্পার্ম ট্যাবলেট কত দিন খেতে হবে

ইনস্পার্ম ট্যাবলেট কত দিন খেতে হবে? এই বিষয়ে অনেকেই গুগলের কাছে জানতে চায়। এ বিষয়ে খুলনা মেমোরিয়াল ক্লিনিকের মেডিসিন বিভাগের ডাঃ শাহরিয়ার হোসেন বলেন যে প্রতিদিন সকালে খাবারের পরে এবং রাতে খাবারের পরে ২টা করে ওষুধ সেবন করতে হবে। এভাবে আপনাকে টানা ৯০ দিন অর্থাৎ ৩ মাস সেবন করতে হবে। অবশ্যই সেবনকারীর বয়স ১৮ বছরের বেশি হতে হবে।

তিনি আরও বলেন,  টানা ৩ মাস সেবনের পরে যদি ভালো ফলাফল না আসে, তাহলে ৪ থেকে ৫ মাস কন্টিনিউ করতে হবে তাহলে ভালো ফলাফল পাওয়া যাবে। আর নির্ধারিত মাত্রায় বা নিয়ম মেনে সেবন করলে অবশ্যই ভালো ফলাফল পাওয়া যায়। তাহলে চলুন ইনস্পার্ম ট্যাবলেট খাওয়ার নিয়ম জেনে নেই।

ইনস্পার্ম ট্যাবলেট খাওয়ার নিয়ম

ইনস্পার্ম ট্যাবলেট খাওয়ার নিয়মের প্রধান শর্ত হচ্ছে যাদের বয়স ১৮ বছরের বেশি শুধুমাত্র তাদের ক্ষেত্রেই এই ওষুধটি প্রযোজ্য। সহজ ভাষায় বলতে গেলে এই ওষুধ খেতে হলে আপনার বয়স ১৮ বছরের বেশি হতে হবে। আপনার বয়স ১৮ বছরের কম হলে এই ওষুধ সেবন করা উচিত নয়।

তবে একটা বিষয় হচ্ছে আপনার কি ধরনের সমস্যা রয়েছে সেটা একমাত্র বিশেষজ্ঞ চিকিৎসকই ভালো বলতে পারবেন। এ ধরনের সমস্যার দেখা দিলে সর্বপ্রথম আপনাকে একজন বিশেষজ্ঞ চিকিৎসকের কাছে যেতে হবে তারপরে তার সাথে ভালোভাবে আপনার সমস্যাগুলো নিয়ে পরামর্শ করতে হবে।

তাহলেই সেই চিকিৎসক বলতে পারবেন যে এই ওষুধ খাওয়ার প্রয়োজন পড়বে কিনা। আপনার সমস্যাটা খুব বেশি জটিল নাও হতে পারে, সেটা কোনো মেডিসিন সেবন করা ছাড়াও সেরে উঠতে পারে। তাই নিজে থেকে কোন সিদ্ধান্ত না নিয়ে এ সময়ে বিভিন্ন ধরনের বুদ্ধি পরামর্শের প্রয়োজন তাই অবশ্যই কিছুক্ষণের কাজে গিয়ে বিষয়টি কনসাল্ট করুন।

এরপরেও যদি আপনার ওষুধ সেবন করার প্রয়োজন পড়ে তাহলে এই ওষুধের নির্দিষ্ট ডোজ রয়েছে সেটা হচ্ছে প্রতিদিন সকালে এবং রাতে খাবারের পরে দুইটি করে মোট চারটি ঔষধ সেবন হবে। আশা করছি এই বিষয়টি ক্লিয়ার হয়েছেন। এতক্ষনে হয়তো ইনস্পার্ম ট্যাবলেট এর কাজ কি, ইনস্পার্ম ট্যাবলেট কত দিন খেতে হবে এবং ইনস্পার্ম ট্যাবলেট খাওয়ার নিয়ম জেনে নিয়েছেন। এবার চলুন ইনস্পার্ম ট্যাবলেট এর দাম কত সেটি জেনে নেওয়া যাক।

ইনস্পার্ম ট্যাবলেট এর দাম কত

ইনস্পার্ম ট্যাবলেট হামদর্দ ল্যাবরেটরীজ লিমিটেড কোম্পানি উৎপাদন করে থাকে। এই ট্যাবলেট এর দাম কত এটা অনেকেই জানতে চায়।আমাদের আজকের পোষ্টে এই ট্যাবলেট এর বর্তমান দাম তুলে ধরার চেষ্টা করব। কিন্তু আপনি যখন এই পোষ্টটি পড়বেন তখন কার দাম জানতে হলে অবশ্যই নিকটস্থ হামদর্দ বিক্রয় কেন্দ্রে যেতে হবে।

প্রতিটা ট্যাবলেট এর দাম হচ্ছে ৩ টাকা। প্রতি বক্সে মোট ৫০টি (৫X১০) ট্যাবলেট রয়েছে যার মূল্য ১৫০ টাকা। আশা করি ইনস্পার্ম ট্যাবলেট এর দাম জানতে পেরেছেন। পরিশেষে ইনস্পার্ম ট্যাবলেট এর পার্শ্ব প্রতিক্রিয়া সম্পর্কে আলোচনা করব।

ইনস্পার্ম ট্যাবলেট এর পার্শ্ব প্রতিক্রিয়া

ইনস্পার্ম ট্যাবলেটে বলতে গেলে কোন ধরনের পার্শ্ব প্রতিক্রিয়া নেই। কারন, ইনস্পার্ম হচ্ছে হামদার্দ এর ঔষধ। আর আমরা জানি যে হামদার্দ ঔষধের খুব একটা পার্শ্বপ্রতিক্রিয়া থাকে না। এই ট্যাবলেট ব্যবহারকারীর মন্তব্য হচ্ছে তিনি মনে করেন যে ইনস্পার্ম টানা নিয়ম মেনে সেবন করতে পারলে জীবন পাল্টে যেতে পারে।

তবে আপনি যদি নিয়ম না জেনে এ ওষুধ সেবন করেন এবং চিকিৎসকের পরামর্শ অনুযায়ী সঠিক মাত্রায় সেবন না করেন তাহলে আপনি যেই সমস্যাগুলোর জন্য এই ওষুধ সেবন করছেন সেই সমস্যা আরো বেড়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। আশা করি বিষয়টি বুঝতে পেরেছেন।

ইনস্পার্ম ট্যাবলেট সম্পর্কে সাধারণ জিজ্ঞাসা (FAQ)

প্রশ্ন: ইনস্পার্ম ট্যাবলেট এর কি কোনো পার্শ্ব প্রতিক্রিয়া আছে?
উত্তর: ইনস্পার্ম ট্যাবলেট এর কোনো পার্শ্ব প্রতিক্রিয়া নেই।

প্রশ্ন: প্রতি পিচ ইনস্পার্ম ট্যাবলেট এর দাম কত?
উত্তর: প্রতি পিচ ইনস্পার্ম ট্যাবলেট এর দাম ৩ টাকা।

প্রশ্ন: ইনস্পার্ম ট্যাবলেট এর কি কোনো সতর্কতা রয়েছে?
উত্তর: হ্যাঁ, ইনস্পার্ম ট্যাবলেট শিশুদের নাগালের বাইরে রাখতে হবে।

লেখকের শেষকথাঃ ইনস্পার্ম ট্যাবলেট কত দিন খেতে হবে?

পরিশেষে যেটা না বললেই নয়, যেকোন ধরনের ঔষধ যেমন সাপ্লিমেন্ট, ভিটামিন, ভেষজ, এমনকি হারবাল জাতীয় ওষুধ সেবন করার আগে অবশ্যই বিষয়টি প্রথমে বিশেষজ্ঞ চিকিৎসককে জানাতে হবে।চিকিৎসক আপনার সমস্যা অনুযায়ী ঔষধ সেবন করার পরামর্শ দিবেন।

তারপর সেই পরামর্শ মেনে নিয়ম অনুযায়ী ওষুধ সেবন করবেন তাহলে ইনশাল্লাহ ভালো ফলাফল পাবেন। আমরা ইতিমধ্যে ইনস্পার্ম ট্যাবলেট কত দিন খেতে হবে এবং ইনস্পার্ম ট্যাবলেট সম্পর্কে আরো অন্যান্য বিষয় নিয়ে বিস্তারিতভাবে আলোচনা করেছি। আশা করছি, এ বিষয়ে জানার পরে আপনাদের বেশ উপকারে আসবে।

ইনস্পার্ম ট্যাবলেট কত দিন খেতে হবে এবং ইনস্পার্ম ট্যাবলেট সম্পর্কিত আজকের আর্টিকেলটি আপনার ভালো লেগে থাকলে অবশ্যই কমেন্ট ও প্রিয়জনদের শেয়ার করতে ভুলবেন না। স্বাস্থ্য সম্পর্কিত অন্যান্য গুরুত্বপূর্ণ আর্টিকেল পড়তে আমাদের ওয়েবসাইটের সাথেই থাকুন। ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url