ইয়া জাল জালালি ওয়াল ইকরাম ১১ বার ও ১০০ বার পড়লে কি হয়

ইয়া জাল জালালি ওয়াল ইকরাম ১১ বার ও ১০০ বার পড়লে কি হয় এই বিষয় সম্পর্কে অনেকের জানা নেই । ইয়া জাল জালালি কত টা ফজিলত সম্পুর্ন আমল যদি আপনারা জানতে চান তাহলে অব্যশয় এই পোস্ট টি বিস্তারিত মনোযোগ সহকারে পড়ুন । আজকে আমি ইয়া জাল জালালি সম্পর্কে সকল আমল এবং কত বার পড়লে কেমন উপকার পাওয়া যায় সেই সম্পর্কে আপনারা জানতে পারবেন ।

ইয়া জাল জালালি ওয়াল ইকরাম ১১ বার ও ১০০ বার পড়লে কি হয়

আশা করি আজকের এই পোস্ট টি আপনাদের জন্য অধিক গুরুপ্তপুর্ন হবে । এই পোস্ট টি সম্পুর্ন মনোযোগ সহকারে পড়লে ইয়া জাল জালালি ওয়াল ইকরাম ১১ বার ও ১০০ বার পড়লে কি হয় সেই সম্পর্কে জানতে পারবেন ।

  • ইয়া জাল জালালি ওয়াল ইকরাম ১০০ বার পড়লে কি হয়
  • ইয়া জাল জালালি ওয়াল ইকরাম ১১ বার পড়লে কি হয়
  • ইয়া জাল জালালি ওয়াল ইকরাম অর্থ
  • ইয়া জাল জালালি ওয়াল ইকরাম কিসের দোয়া
  • ইয়া জাল জালালি ওয়াল ইকরাম ফজিলত
  • ইয়া জাল জালালি ওয়াল ইকরাম বাংলা অর্থ

ইয়া জাল জালালি ওয়াল ইকরাম ১০০ বার পড়লে কি হয়

ইয়া জাল জালালি ওয়াল ইকরাম ১০০ বার পড়লে কি হয় তা হলো মানুষ যখন অতি বিপদ এ পড়ে যায় এবং আল্লাহর কাছে ইয়া জাল জালালি ওয়াল ইকরাম ১০০ বার পড়ে দোয়া করে আল্লাহতালা সাথে সাথে সেই দোয়া কবুল করে নেয় । আল্লাহর ৯৯ টি নামের মধ্যে একটি নাম হল ইয়া জাল জালালি ওয়াল ইকরাম । আল্লাহতালার মহত্ব এবং প্রশংসার মাধ্যমে দোয়া করলে আল্লাহ তাআলা সেই দোয়া তাড়াতাড়ি কবুল করে নেন ।

ইয়া জাল জালালি ওয়াল ইকরাম অর্থ হল সমস্ত সৃষ্টি জগতের মালিক যিনি সৃষ্টিকূল হতে ভয় পাওয়ার হকদার ও একমাত্র প্রশংসা পাওয়ার যোগ্য এবং মহৎ বড় দয়া ও ইহসানের অধিকারী । ইয়া জাল জালালি ওয়াল ইকরাম ১০০ বার পাঠ করার ফজিলত হলো কোন ব্যক্তি যদি এই জিকিরটি দিনে ১০০ বার পাঠ করে তাহলে আল্লাহ তায়ালার পক্ষ থেকে তাহার ধন সম্পদ বৃদ্ধি করে দেওয়া হয় দুনিয়ায় ও পরকালে সকল কাজ সুন্দর সুষ্ঠুভাবে আল্লাহতালার পক্ষ থেকে পরিচালনা করা হয় । এবং মনের সকল আকাঙ্ক্ষা পূর্ণ করা হয় ও আল্লাহর নিকটবর্তী হওয়া যায় সুবহানাল্লাহ ।

আরো পড়ুনঃ ইসরাকের নামাজ কত রাকাত

আশা করি আপনারা বুঝতে পেরেছেন যে ইয়া জাল জালালি ওয়াল ইকরাম ১০০ বার পাঠ করলে কি হয় সেই সম্পর্কে বিস্তারিত তথ্যসমূহ । 

ইয়া জাল জালালি ওয়াল ইকরাম ১১ বার পড়লে কি হয়

ইয়া জাল জালালি ওয়াল ইকরাম ১১ বার পড়লে কি হয় তা হলোঃ রাসূল (সাঃ) বলেছেন তোমরা সবসময় ইয়াজাল জালালী ওয়াল একরাম পড়াকে অপরিহার্য করে নাও ( তিরমিজি হাদিস ৩৫২৫) অর্থাৎ সব সময় প্রতিদিন এই জিকিরটি করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে । রাসূল সাঃ এর মাধ্যমে আল্লাহতালা বলেছেন যে ব্যক্তি এই আমলটি নিয়মিত করবে তারা দুনিয়ার এবং আখেরাতের দায়িত্ব আল্লাহতালা নিবেন । এবং দুনিয়ার ধন-সম্পদ বৃদ্ধি করে দিবেন এবং ব্যক্তির মনের আশা আল্লাহতালা পূর্ণ করে দিবেন ।

ইয়া জাল জালালি ওয়াল ইকরাম শব্দের অর্থ গভীরভাবে খেয়াল করলে দেখা যায় জালাল শব্দের অর্থ সুন্দর্য পরিপূর্ণতা এবং বড়ত্ব ও মহত্বের অর্থ বহন করে । এবং ইকরাম শব্দের মধ্যে উদারহস্তে দান এবং বাদান্যতার আর্থ রয়েছে । সুতরাং আপনি যদি আল্লাহতালার এই নামের জিকির করেন তাহলে আপনি একাধারে আল্লাহতালার প্রশংসা এবং গুণকীর্তন করছেন । তার পাশাপাশি আপনি প্রার্থনা করছেন । আপনি যদি এই নামের জিকির করে আল্লাহর কাছে কোনো কিছু চান তাহলে আল্লাহ তায়াল্লা সেই চাওয়া কে পুর্ন করে দেয় । ফরজ নামাজের পড় অনেক জন বলে ১০০ বার পড়ে আমল করতে আবার অনেকে বলে ১১ বার পড়ে আমল করতে ।

তবে আপনি আপনার মতো করে আমল করবেন কারন আপনি যত এই জিকির আমল করবেন । তত আল্লাহর প্রসংশা করা হবে এবং আপনার আমল নামায় আমল যুক্ত হবে । আশা করি বুঝতে পেরেছেন ইয়া জাল জালালি ওয়াল ইকরাম ১১ বার এবং ১০০ বার পাঠ করলে কি হয় এবং এর ফজিলত সম্পর্কে বিস্তারিত তথ্য সমুহ ।

ইয়া জাল জালালি ওয়াল ইকরাম অর্থ

ইয়া জাল জালালি ওয়াল ইকরাম অর্থ হলো সমস্ত সৃষ্টি জগতের অধিপতি যিনি সকল কিছুর মালিক । যিনি সৃষ্টি কুল হতে ভয় পাওয়ার হকদার ও একমাত্র প্রশংসার যোগ্য । এবং সকল প্রশংসা শুধুমাত্র তার জন্য । তিনি মহৎ বড় ও ইহসানের অধিকারী । ইয়া জাল জালালি ওয়াল ইকরাম পাঠ করার মাধ্যমে আল্লাহতালার প্রশংসা করা হয় এবং তার উদারতার প্রশংসা করা হয় । আল্লাহতালা 99 টি নামের মধ্যে এই নামটি অন্যতম একটি সুন্দর নাম । নবী করীম সাঃ নির্দেশ করেছেন যে ইয়া জাল জালালি ওয়াল ইকরাম নামের জিকির করতে । তিরমিজি হাসিদ ৩৫২৫)

ইয়া জাল জালালি ওয়াল ইকরাম কিসের দোয়া

ইয়া জাল জালালি ওয়াল ইকরাম কিসের দোয়া তা হলো ঃ ইয়া জাল জালালি ওয়াল ইকরাম এইটি আল্লাহতালার 99 টি নামের মধ্যে একটি নাম । যার অর্থ হল সমস্ত সৃষ্টি জগতের মালিক এবং সকল কিছুর প্রশংসা শুধুমাত্র তার নামে এবং তিনি বড় মহৎ ও ইহসানের অধিকারী । এইটা কোন দোয়া নয় এটা আল্লাহর নামের জিকির । এই জিকির পাঠ করার ফলে আল্লাহতালা মানুষের ধন সম্পদ এবং মনের আশা পূর্ণ করে থাকে । আশা করি বুঝতে পেরেছেন ইয়া জাল জালালি ওয়াল ইকরাম কিসের দোয়া সেই সম্পর্কে বিস্তারিত তথ্যসমূহ ।

ইয়া জাল জালালি ওয়াল ইকরাম ফজিলত

ইয়া জাল জালালি ওয়াল ইকরাম ফজিলত এটি হলো ইসমে আজম । জালাল শব্দের অর্থ মর্যাদাবান এবং একরাম শব্দের অর্থ সম্মানিত । আল্লাহকে বড় বা শ্রেষ্ঠত্ব প্রকাশ করার জন্য যেসব নামে ডাকা হয় তার মধ্যে ইয়া জাল জালালি ওয়াল ইকরাম একটি নাম । ইয়া জাল জালালি ওয়াল ইকরাম এই নামটি কুরআনে এসেছে দুই বার ।

যে ব্যক্তি সকল সময়ে আল্লাহর গুণবাচক নাম ইয়া জাল জালালি ওয়াল ইকরাম পাঠ করবে সেই ব্যক্তি আল্লাহর পক্ষ থেকে ধন দৌলত লাভ করবে । এবং যেই ব্যক্তি আল্লাহ তায়ালার গুণবাচক নাম পাঠ করবেন আল্লাহ তাআলা সেই ব্যক্তিকে তার আমল ও দুনিয়া এবং পরকালের কাজকর্ম সুন্দর এবং সুষ্ঠুভাবে সম্পন্ন করে দিবেন । এই নামের ফজিলত অনেক তাই সবার উচিত এই নামের জিকির প্রতিদিন করা । আশা করি বুঝতে পেরেছেন যে ইয়া জাল জালালি ওয়াল ইকরাম ফজিলত সম্পর্কে বিস্তারিত তথ্যসমূহ ।

ইয়া জাল জালালি ওয়াল ইকরাম বাংলা অর্থ

ইয়া জাল জালালি ওয়াল ইকরাম বাংলা অর্থ হলোঃ এই নামের মাধ্যমে আল্লাহতালার মহত্ত্ব প্রকাশ করা হয়েছে । এই নামের অর্থ হল সকল প্রশংসা শুধুমাত্র আল্লাহর নামে এবং তিনি অনেক মহৎ এবং উদার । এই নামধারা আল্লাহ তাআলার প্রশংসা করা হয়ে থাকে । আল্লাহতালার যেগুলো গুণবাচক নাম রয়েছে তার মধ্যে ইয়া জাল জালালি ওয়াল ইকরাম সুন্দর একটি নাম । আশা করি আপনি বুঝতে পেরেছেন যে ইয়া জাল জালালি ওয়াল ইকরাম বাংলা অর্থ সে সম্পর্কে বিস্তারিত তথ্যসমূহ।

শেষ কথাঃ ইয়া জাল জালালি ওয়াল ইকরাম ১১ বার ও ১০০ বার পড়লে কি হয়

ইয়া জাল জালালি ওয়াল ইকরাম ১১ বার ও ১০০ বার পড়লে কি হয় সে সম্পর্কে আপনারা ইতিমধ্যে জানতে পেরেছেন । আজকের এই বিষয়টি অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বিষয় । আজকের এই পোস্টে আপনারা আল্লাহ তাআলার গুণবাচক নাম ইয়া জাল জালালি ওয়াল ইকরাম নাম সম্পর্কে সমস্ত আমল আপনারা জানতে পারলাম । আশা করি আজকের এই পোস্টটি আপনাদের অনেক উপকৃত করবে । এই পোস্টটি যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই আপনি আপনার বন্ধুদের সাথে শেয়ার করবেন ধন্যবাদ ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url