bilastine 20 mg কি কাজ করে - bilastine 20 mg এর পার্শ্বপ্রতিক্রিয়া

Bilastine 20 mg এর কাজ কি আপনারা যদি জানতে চান তাহলে আজকের এই পোস্টে আপনাদের স্বাগতম । বর্তমানে ডায়াবেটিসের মতো এলার্জি রোগটা তাই সবার মধ্যে দেখা দেয় । বলা হয়ে থাকে যে প্রতি 100 জন মানুষের মধ্যে প্রায় 80 জন মানুষের বিভিন্ন কারণে এলার্জি সমস্যা দেখা দিতে পারে । আজকের আলোচনার বিষয় Bilastine 20 mg এই ওষুধ টার কার্যক্ষমতা পার্শ্বপ্রতিক্রিয়া এবং খাবার নিয়ম সম্পর্কে বিস্তারিত তথ্য ।
bilastine 20 mg

এই ওষুধটি মূলত এলার্জির রাইনাইটিস এবং চুলকানির জন্য ব্যবহার হয়ে থাকে । প্রিয় পাঠক আপনি যদি Bilastine 20 mg ট্যাবলেটটির সম্পর্কে বিস্তারিত জানতে চান তাহলে আজকের এই পোস্টটি আশা করি মনোযোগ সহকারে পড়বেন । আজকের এই পোস্টের মাধ্যমে আপনারা Bilastine 20 mg সকল তথ্য জানতে পারবেন ।

bilastine 20 mg কি কাজ করে

bilastine 20 mg কি কাজ করে সেটা জানার আগে আপনাকে জানা প্রয়োজন এই Bilastine 20 mg ট্যাবলেটটি বাংলাদেশের বিভিন্ন নামে পাওয়া যায় । ভিন্ন ভিন্ন প্রতিষ্ঠান ভিন্ন ভিন্ন নাম নিয়ে এই ট্যাবলেটটি জাতকরণ করে থাকে । তাই আপনি কেনার ক্ষেত্রে অবশ্যই সতর্ক অবলম্বন করে কিনবেন । bilastine 20 mg কি কাজ করে তা হল ঃ

অনেকের ক্ষেত্রে দেখা যায় যে হালকা ঠান্ডা বা কোন সমস্যার কারণে নাক বন্ধ হয়ে যায় নিঃশ্বাস নিতে অনেক কষ্ট হয়ে থাকে । যাদের নাক বন্ধ হয়ে যায় অথবা নিঃশ্বাস নিতে কষ্ট হয় তাদের জন্য এই Bilastine 20 mg ট্যাবলেটটি অধিক কার্যকরী । এছাড়া যাদের নাক দিয়ে অনবরত পানি পড়ে বিভিন্ন এলার্জি কারণে অথবা কোন সমস্যার কারণে যদি নাক দিয়ে পানি পড়ে থাকে তাহলে এই Bilastine 20 mg ট্যাবলেটটি অনেক কার্যকরী হয়ে থাকে ।

এবং যাদের শরীরে হালকা হালকা লালছে দাগ হয়ে থাকে বা ঘামাচির মত বের হয় । তখন এই ট্যাবলেটটি অধিক কার্যকরী হয়ে থাকে । এছাড়াও যাদের হাতে পায়ে বা শরীরের যে কোন অংশে এলার্জিজনিত সমস্যার কারণে চুলকানি হয়ে থাকে তাদের ক্ষেত্রে এই Bilastine 20 mg ট্যাবলেটটি অধিক কার্যকরী হয়ে থাকে । এক কথায় বলা যায় যতরকম এলার্জিজনিত সমস্যায় রয়েছে সেই সকল রোগের ঔষধ হলো Bilastine 20 mg ট্যাবলেট ।

bilastine 20 mg এর পার্শ্বপ্রতিক্রিয়া

bilastine 20 mg এর পার্শ্বপ্রতিক্রিয়া সম্পর্কে অনেকের ধারণা নেই । প্রত্যেকটি ওষুধের যেমন কার্যক্ষমতা রয়েছে তেমন কিছু রয়েছে পার্শ্বপ্রতিক্রিয়া । আপনি যদি Bilastine 20 mg ট্যাবলেটটি খেতে চান তাহলে অবশ্যই আপনার জেনে রাখা উচিত এই ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া গুলো কি কি সেই সম্পর্কে । তাহলে চলুন শুরু করা যাক bilastine 20 mg এর পার্শ্বপ্রতিক্রিয়া কি সে সম্পর্কে বিস্তারিত আলোচনা ।

bilastine 20 mg এর পার্শ্বপ্রতিক্রিয়া গুলোর মধ্যে অন্যতম হলো মাথাব্যথা । আপনি যদি অনিয়ম করে Bilastine 20 mg ট্যাবলেটটি খেয়ে থাকেন তাহলে আপনার মাথা ব্যথা হতে পারে । এছাড়াও তন্দ্রা ভাব ডায়রিয়া ক্লান্তিবোধ মুখ শুকিয়ে যাওয়া শ্বাসকষ্ট ঘুম না হওয়া সহ বিভিন্ন রকম পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দিতে পারে । এই ওষুধটি খাওয়ার পরে যদি আপনার উক্ত সমস্যাগুলো দেখা দেয় তাহলে আপনি অবশ্যই একজন অভিজ্ঞ ডাক্তারের পরামর্শ নিবেন কেননা এই সমস্যাগুলো থেকে আপনার স্বাস্থ্য ঝুঁকি হতে পারে ।

আশা করি বুঝতে পেরেছেন যে Bilastine 20 mg এর পার্শ্ব প্রতিক্রিয়া গুলো কি কি সেই সম্পর্কে বিস্তারিত তথ্যসমূহ । যে কোন ওষুধ খাওয়ার পূর্বে অবশ্যই একজন অভিজ্ঞ ডাক্তারের পরামর্শ নেয়া উচিত কেননা একজন ডাক্তার আপনার রোগের সার্বিক দিক বিবেচনা করে আপনার ঔষুধের ডোজ দিয়ে থাকবেন ।

bilastine 20 mg খাওয়ার নিয়ম

bilastine 20 mg খাওয়ার নিয়ম সম্পর্কে জানতে আর্টিক্যাল টী সম্পুর্ন মনোযোগ সহকারে পড়ুন । আজকের এই পোস্ট টি যদি আপনি সম্পুর্ন পড়ে থাকেন তাহলে অব্যশয় bilastine 20 mg খাওয়ার সম্পুর্ন নিয়ম জানতে পারবেন । তাহলে চলুন জেনে নেওয়া যাক bilastine 20 mg খাওয়া নিয়ম কি সেই তথ্য সমুহ ।

bilastine 20 mg খাওয়ার নিয়ম হলোঃ প্রতিদিন একজন প্রাপ্ত বয়স্ক মানুষের জন্য bilastine 20 mg ঔষুধ টি দিনে ২০ মিলি গ্রাম করে নেওয়া উচিত । তবে যারা অপপ্রাপ্তবয়স্ক রয়েছে তাদের ক্ষেত্রে bilastine 20 mg ট্যাবলেটটি ১৫ মিলিগ্রাম করে দিনে ১ বার নেওয়া উচিত । তবে আপনাকে অবশ্যই খেয়াল রাখতে হবে যদি কোনো ডোজ মিস যায় তাহলে সেই ডোজ টি আর খাওয়া উচিত না । কারন bilastine 20 mg ট্যাবলেট দিনে ১ বার এর বেশি নেওয়া উচিত নয় । এটা সাধানত খাওয়ার পড় খাওয়া উচিত । এবং রাতে ঘুমাতে যাওয়ার আগে bilastine 20 mg ট্যাবলেট টি খাওয়া উচিত ।


তবে আপনাকে অবশ্যই খেয়াল রাখতে হবে যে কোন ওষুধ খাওয়ার পূর্বে অবশ্যই একজন অভিজ্ঞ ডাক্তারের পরামর্শ নেওয়া উচিত । কেননা আপনার অসুখের সার্বিক দিক লক্ষ্য করে একজন অভিজ্ঞ ডাক্তার আপনাকে ওষুধের ডোজ দিয়ে থাকেন । তাই এই ট্যাবলেট টি খাওয়ার পুর্বে অব্যশয় একজন অভিজ্ঞ ডাক্তারের পরামর্শ নিবেন । আশা করি বুঝতে পেরেছেন bilastine 20 mg ট্যাবলেট খাওয়ার নিয়ম কি সেই সম্পর্কে বিস্তারিত তথ্য সমুহ ।

bilastine 20 mg ট্যাবলেট এর দাম কত ?

bilastine 20 mg ট্যাবলেট এর দাম কত সেই সম্পর্কে যদি আপনি না জেনে থাকেন তাহলে পোস্ট টি সম্পুর্ন মনোযোগ সহকারে পড়ুন । bilastine 20 mg ট্যাবলেট এর দাম মুলত সব সময় স্থির থাকে না । যে কোনো পন্য বা ঔষধ এর দাম কম বেশি উঠানামা করতে থাকে । তবে বর্তমান যে দাম রয়েছে তা হলো bilastine 20 mg ট্যাবলেট এর ১ পিচ এর দাম হলো ১৫ টাকা করে এবং ১ পেকেটে ১০ টি bilastine 20 mg ট্যাবলেট থাকে যার মোট দাম হলো ১৫০ টাকা ।

তবে এই দাম জায়গা বা স্থান ভেদে কিছু কম বেশি হতে পারে। এ ছাড়া ফার্মেসি ভেদে দাম কিছুটা কম বেশি হতে পারে । আশা করি বুঝতে পেরেছেন bilastine 20 mg এর দাম কত সেই সম্পর্কে বিস্তারিত তথ্য সমুহ ।

শেষ কথাঃ bilastine 20 mg কি কাজ করে-bilastine 20 mg এর পার্শ্বপ্রতিক্রিয়া

bilastine 20 mg কি কাজ করে সেই সম্পর্কে আজকে আপনাদের সাথে বিস্তারিত আলোচনা করা হলো । এছাড়াও আজকে এই পোস্টের মাধ্যমে আপনারা জানতে পারলেন যে bilastine 20 mg এর পার্শ্বপ্রতিক্রিয়া কি সেই সম্পর্কে এছাড়া bilastine 20 mg খাওয়ার নিয়ম এবং এই ট্যাবলেট এর দাম কেমন সেই সম্পর্কে বিস্তারিত তথ্য সমুহ ।


আশা করি আজকের এই পোস্ট টি আপনাদের অনেক ভালো লেগে থাকবে এবং আপনাদের উপকারে এসে থাকবে । আজকের এই পোস্ট টি যদি আপনাদের উপকারে এসে থাকে থাহলে অব্যশয় বন্ধুদের সাথে শেয়ার করবেন এবং নিত্য নতুন তথ্য মুলক পোস্ট পেতে আমাদের সাথেই থাকবেন ধন্যবাদ ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url