ফেক্সো ট্যাবলেট এর কাজ কি - ফেক্সো ১২০ এর পার্শ্বপ্রতিক্রিয়া কি

ফেক্সো ট্যাবলেট এর কাজ কি সেই সম্পর্কে অনেকের ধারণা নেই । আপনি যদি ফেক্সো ট্যাবলেট সম্পর্কে না জেনে থাকেন তাহলে আজকের এই পোস্টে আপনাকে স্বাগতম । আজকের এই পোস্টে আমরা আপনাদের সাথে আলোচনা করব যে ফেক্সো ট্যাবলেট এর গুনাগুন এবং পার্শপ্রতিক্রিয়া এবং খাওয়ার নিয়ম সহ সকল বিষয় সম্পর্কে ।

ফেক্সো ট্যাবলেট এর কাজ কি

প্রিয় পাঠক আশা করি আজকের এই পোস্টটি আপনাদের জন্য অধিক গুরুত্বপূর্ণ হতে যাচ্ছে । তাই আশা করি আজকের এই পোস্টটি আপনারা সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়বেন । আজকের এই পোস্টে যদি আপনারা সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়ে থাকেন তাহলে আশা করি ফেক্সো ট্যাবলেট সম্পর্কে সকল ধারণা শুধুমাত্র আজকের একটি মাত্র পোস্টে পেয়ে যাবেন ।

ফেক্সো ট্যাবলেট এর কাজ কি

ফেক্সো ট্যাবলেট এর কাজ কি সেই সম্পর্কে বিস্তারিত জানতে পোস্টের সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়ুন । ফেক্সো এই ট্যাবলেট যাদের অ্যালার্জি জনিত সমস্যা রয়েছে অথবা যাদের সিজনাল এল্যার্জি হয়ে থাকে তাদের জন্য এই ট্যাবলেট টি । এছাড়া ভাইরাস জনিত হাঁচি কাশি নাক দিয়ে পানি পড়া নাকের মধ্যে চুলকানি ঠান্ডা লাগা ত্বক লালচে বর্ন ধারন করলে ঘামাচির মতো বের হলে চোখের মর্ধে চুলকালে আথবা চোখ লাল হয়ে গেলে মুলত ফেক্সো ট্যাবলেট টি এই সব রোগ থেকে মুক্তি পাওয়ার জন্য কাজ করে থাকে ।
যাদের অতিরিক্ত চুলকানি আছে এবং খড় জ্বর এবং কনজেক্টিভাইটিস জনিস স্যামসা থাকে তাদের জন্য ফেক্সো ট্যাবলেট টি অধিক উপকারি । তাই আপনার যখন উপরিক্ত স্যামসা গুলো দেখা দিবে তখন আপনি ফেক্সো ১২০ এই ট্যাবলেট টি খেতে পারবেন । তবে যেকোনো ট্যাবলেট খাওয়ার পূর্ব মুহূর্তে অবশ্যই একজন অভিজ্ঞ ডক্টরের পরামর্শ নেবেন । কেননা আপনি যদি নিজে নিজে কোন ওষুধ সেবন করেন তাহলে সেটার পার্শ্ব প্রতিক্রিয়া বেশি দেখা দিতে পারে । আশা করি বুঝতে পেরেছেন যে ফেক্সো ট্যাবলেট এর কাজ কি ।

ফেক্সো ১২০ এর পার্শ্বপ্রতিক্রিয়া কি

ফেক্সো ১২০ এর পার্শ্বপ্রতিক্রিয়া কি সেই সম্পর্কে অনেকের ধারণা থাকে না । আপনি যদি এই পোস্টটি সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়ে থাকেন তাহলে ফেক্সো ১২০ এর পার্শ্বপ্রতিক্রিয়া কি আশা করে বুঝতে পারবেন । ফেক্সো ১২০ ট্যাবলেটের বিশেষ কিছু পার্শ্ব প্রতিক্রিয়া রয়েছে যেগুলো অবশ্যই আপনাকে খেয়াল রাখতে হবে পার্শ্ব প্রতিক্রিয়া গুলো হল ঃ
  • পেট খারাপ হওয়াঃ আপনি যদি ফেক্সো ১২০ ট্যাবলেটটি নিয়মের বাইরে সেবন করে থাকেন তাহলে আপনার পেট খারাপ হওয়ার সম্ভাবনা রয়েছে । 
  • মাথা ঘোরা অথবা মাথা ব্যথা হওয়াঃ প্রত্যেকটি ওষুধের সাধারণ পার্শ্ব প্রতিক্রিয়া হলো মাথা ঘোরা ফেক্সো ১২০ খাওয়ার পরে যদি আপনার মাথা ঘুরে থাকে তাহলে অবশ্যই আপনি একজন অভিজ্ঞ ডাক্তারের পরামর্শ নিবেন ।
  • চোখে ঝাপসা দেখাঃ ফেক্সো ১২০ টির একটি অন্যতম পার্শ্ব প্রতিক্রিয়া হলো চোখে ঝাপসা দেখা । আপনি যদি ফেক্সো ১২০ অতিরিক্ত সেবন করে থাকেন বা নিয়মের বাইরে সেবন করে থাকনে তাহলে আপনার চোখে ঝাপসা দেখার মতো স্যামসা হতে পারে ।
  • ফুসফুস স্যামসা ঃ এই ট্যাবলেটটি সরাসরি ফুসফুসে কার্য ক্ষমতা সম্পাদন করে । তাই এই ট্যাবটি যদি আপনি নিয়মের বাহিরে বা অতিরিক্ত সেবন করে থাকেন তাহলে আপনার ফুসফুসে সমস্যা হতে পারে ।
এছাড়াও এই ট্যাবলেট টিতে সাধারণ কিছু পার্শ্ব প্রতিক্রিয়া রয়েছে যেগুলো অবশ্যই আপনার খেয়াল রাখা উচিত । এবং ট্যাবলেটটি খাওয়ার পূর্বে অবশ্যই আপনি একজন অভিজ্ঞ ডাক্তারের পরামর্শ নিয়ে ট্যাবলেটটি খাবেন । কেননা আপনি যদি নিয়মের বাহিরে কোন কিছু সেবন করে থাকেন তাহলে অবশ্যই এটা আপনার শরীরের জন্য ক্ষতিকর । আশা করি বুঝতে পেরেছেন ফেক্সো ১২০ ট্যাবলেট এর পার্শ্বপ্রতিক্রিয়া কি সেই সম্পর্কে বিস্তারিত তথ্য সমুহ ।

ফেক্সো ১২০ খাওয়ার নিয়ম

ফেক্সো ১২০ খাওয়ার নিয়ম গুলো নিয়ে অনেকের ধারনা নাই তো আপনারা আজকের এই পোস্ট টি সম্পুর্ন পড়ূন তাহলে বুঝতে পারবেন ফেক্সো ১২০ খাওয়ার নিয়ম সম্পর্কে । এই ট্যাবলেট টি মুলত এল্যার্জি জনিত স্যামসার জন্য বেশি ব্যাবহৃত হতে থাকে । 
এই ট্যাবলেট সাধানত যাদের বয়স ৬ বছর থেকে ১১ বছর পর্যন্ত তারা ৩০ মিলিগ্রাম করে ফেক্সো ঔষুধ টি খেতে পারবেন। এছাড়া যাদের বয়স ১১ বছরের বেশি তারা দিনে একটি করে ট্যাবলেট খেতে পারবেন । এবং যারা প্রাপ্তবয়স্ক রয়েছে তাদের ক্ষেত্রে দিনে একটি করে ট্যাবলেট খাওয়া উত্তম তবে আপনার রোগের সমস্যার উপর ভিত্তি করে আপনি দিনে দুটি করে ট্যাবলেট খেতে পারবেন ডাক্তারের পরামর্শ অনুযায়ী কেননা ডাক্তার আপনার অসুখ এর সার্বিক বিবেচনা করে ডোজ দিবেন । এছাড়াও এলার্জি ট্যাবলেট অতিরিক্ত সেবন করা স্বাস্থ্যর পক্ষে ক্ষতিকর । 

আশা করি আপনি বুঝতে পেরেছেন যে ফেক্সো ১২০ খাওয়ার নিয়ম সম্পর্কে বিস্তারিত তথ্যসমূহ । এই ট্যাবলেট সম্পর্কে সকল তথ্য আজকের এই একটি মাত্র পোস্ট থেকে আপনারা জানতে পারলেন ।

ফেক্সো ১২০ গর্ভাবস্থায় খাওয়া যাবে কি

ফেক্সো ১২০ গর্ভাবস্থায় খাওয়া যাবে কি সে সম্পর্কে অনেক গর্ভবতী মা জানতে চান । ফেক্সো ১২০ এই ট্যাবলেটটি গর্ভ অবস্থায় না খাওয়াই ভালো । তবে আপনার যদি অতিরিক্ত সমস্যা হয়ে থাকে তাহলে আপনি অবশ্যই ডাক্তারের পরামর্শ নিয়ে এই ট্যাবলেটটি গ্রহণ করতে পারবেন । তবে মাতৃদুগ্ধ অবস্থায় অর্থাৎ সন্তান স্তনের দুধ পান করে থাকে সেই অবস্থায় এই ট্যাবলেটটি না খাওয়াই ভালো কেননা ফেক্সো ১২০ দুধের সাথে মিশ্রিত হয় । এর ফলে এর পার্শ্ব প্রতিক্রিয়াগুলো সন্তানের উপর প্রভাব পড়তে পারে।


ফেক্সো ১২০ গর্ভাবস্থায় খাওয়া যাবে কি সে সম্পর্কে আপনি একজন অভিজ্ঞ ডাক্তারের পরামর্শ নিতে পারেন । কেননা একজন ডাক্তার আপনার সার্বিক দিক বিবেচনা করে রোগের ওপর ভিত্তি করে ওষুধের ডোজ দিয়ে থাকেন । তাই আপনি এটি একা একা খাবেন না এর ফলে আপনার সমস্যা হতে পারে । আশা করি বুঝতে পেরেছেন যে ফেক্সো ১২০ গর্ভাবস্থায় খাওয়া যাবে কি সেই সম্পর্কে বিস্তারিত তথ্যসমূহ ।

ফেক্সো ১২০ ট্যাবলেট এর দাম কত

ফেক্সো ১২০ ট্যাবলেট এর দাম কত সে সম্পর্কে জানতে আর্টিকেলটি সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়ুন । ফেক্সো ১২০ এই ট্যাবলেট টির দাম বাজারে সব সময় ওঠানামা করতে থাকে । চাহিদার উপর ভিত্তি করে ফেক্সো ১২০ ট্যাবলেট টি দাম কম বেশি হয়ে থাকে । এছাড়াও একটি ওষুধের দাম জায়গা ভেদে স্থানভেদে ভিন্ন রকম হতে পারে । তবে এটির বর্তমান বাজার মূল্য হলো প্রতি ১ টা ট্যাবলেট এর দাম ৯ টাকা করে । এবং এটা এক পাতার দাম ৯০ টাকা করে ১ পাতাই ১০ করে ফেক্সো ১২০ ট্যাবলেট টি থাকে । আশা করি বুঝতে পেরেছেন ফেক্সো ১২০ ট্যাবলেট এর দাম কত সেই সম্পর্কে বিস্তারিত তথ্য সমূহ ।

শেষ কথাঃ ফেক্সো ট্যাবলেট এর কাজ কি-ফেক্সো ১২০ এর পার্শ্বপ্রতিক্রিয়া কি

ফেক্সো ট্যাবলেট এর কাজ কি সেই সম্পর্কে আজকে আপনাদের সাথে বিস্তারিত আলোচনা করা হলো । এছাড়াও আজকের এই পোস্টটিকে আপনারা জানতে পারলেন ফেক্সো ১২০ এর পার্শ্বপ্রতিক্রিয়া কি ফেক্সো ১২০ খাওয়ার নিয়ম ফেক্সো ১২০ এর দাম সম্পর্কে । এছাড়া গর্ভাবস্থায় কি ফেক্সো ১২০ ট্যাবলেট খাওয়া যাবে এবং কারা কারা এই ট্যাবলেটটি খেতে পারবেন সেই সকল তথ্য আজকের এই একটি পোস্ট থেকে আপনারা জানতে পারলেন ।


আশা করি আজকের এই পোস্টটি আপনাদের উপকারে এসে থাকবে । আজকের ফেক্সো ১২০ সম্পর্কের এই পোস্টটি যদি আপনাদের উপকারে এসে থাকে তাহলে অবশ্যই আপনার বন্ধুদের সাথে শেয়ার করবেন এবং নিত্য নতুন পোস্ট পেতে আমাদের সাথে থাকবেন ধন্যবাদ ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url